×

শীতকালে ভুল করেও বাড়িতে রাখবেন না এই ৮ গাছ, গ্ৰাস করবে অর্থনৈতিক সংকট

বাড়িতে এই ৮ গাছ ভুলেও লাগাবেন না হতে পারে মহা বিপদ।

বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করতে অনেকেই বাড়িতে বিভিন্ন রকমের গাছগাছালি লাগিয়ে থাকেন। অনেকে ঘরের ভিতরেও বিভিন্ন রকমের গাছ রাখেন ঘরের সৌন্দর্য বাড়াতে। বিশেষ করে মানিপ্ল্যান্ট প্রায় বেশিরভাগ বাড়িতেই দেখা যায়। আর শীতকালে তো বিভিন্ন রকমের বাহারি গাছ আছেই। তবে ঘরে সৌন্দর্য বৃদ্ধি করার পাশাপাশি গাছেদের বিভিন্ন ইতিবাচক প্রভাবও রয়েছে। ঘরে গাছ রাখলে সংসারে সুখ-শান্তি বজায় থাকে। তাই অনেকে ঘরে বিভিন্ন রকমের গাছ রাখেন।

তবে বাস্তুশাস্ত্র মতে চাইলে ঘরে ও বাড়িতে যেকোনো গাছই রাখা যায় না। কারণ প্রতিটি গাছের ইতিবাচক প্রভাব নেই। এমনকি এমন অনেক গাছ রয়েছে যেগুলি ঘরে রাখলে তা লাভের চেয়ে ক্ষতি বেশি হয়। এগুলি বাড়িতে রোপন করলে সংসারে বিভিন্নরকম অর্থনৈতিক সমস্যা দেখা দেয়। তাই ভুলেও বাড়িতে এ ধরনের গাছ লাগানো উচিত নয়। ঘরে ইতিবাচক শক্তি বয়ে নিয়ে আসা একটি গাছের নাম হল মানিপ্ল্যান্ট। মানিপ্ল্যান্ট ঘরে থাকলে সংসারে অর্থের আগমন হয়।‌ তাহলে কি কি গাছ বাড়িতে রাখা উচিত নয়? সে সম্পর্কেই রইলো আজকের এই প্রতিবেদনে।

কুল- কুল খেতে অনেকেই পছন্দ করেন। এটি একটি শীতকালীন ফল। তবে এই গাছ বাড়িতে একদমই রাখা উচিত নয়। যার কারণ এই গাছের কাঁটা। বাস্তুশাস্ত্র মতে মনে করা হয় যেই গাছে কাঁটা থাকে সেই গাছ বাড়িতে নেতিবাচক শক্তি টেনে নিয়ে আসে। ফলে জীবনে সৃষ্টি হয় বহু বাধা বিপত্তির। তাই ভুলেও বাড়িতে কুলগাছ লাগাবেন না।

ক্যাকটাস- একটি কাঁটা পূর্ণ গাছ হল ক্যাকটাস। অনেকেই বাড়িতে এমনকি ঘরের সৌন্দর্য বাড়াতে বিভিন্ন রকমের ক্যাকটাস লাগিয়ে থাকেন। বাস্তুশাস্ত্র মতে মনে করা হয় এই গাছের কাঁটা বাধার প্রতীক। প্রতিদিন এই কাটা নজরে পরলে সংসারে তাঁর নেতিবাচক প্রভাব পরে। জীবনে আসে হতাশা। তাই ভুলেও ঘরের ভিতর এই গাছ রাখবেন না।

বাবলা- আয়ুর্বেদ বলছে বাবলা একটি অত্যন্ত উপকারী মহাষৌধি গাছ। এর মধ্যে থাকা বেশ কিছু উপাদান শরীরের পক্ষে অত্যন্ত উপকারী। তবে বাস্তুশাস্ত্র মতে এই গাছের কাঁটা অনেক কাজে বাধা-বিপত্তি সৃষ্টি করে। তাই বাড়িতে এ ধরনের গাছ রাখা উচিত নয়। এ ধরনের গাছ বাড়িতে থাকলে সংসারে অশুভ শক্তি বিরাজ করে। ফলে সবসময় ঝামেলা লেগেই থাকে।

তেঁতুল- তেতুল গাছ দেখতে যেমন সুন্দর ঠিক সেরকমই দুর্দান্ত ক্ষেত্রে এর ফল। অনেকেই তেঁতুল ভীষণ পছন্দ করেন। তবে বাস্তুশাস্ত্র মতে মনে করা হয় তেঁতুল গাছে বাস করে অশরীরী। সে কারণে তেঁতুল গাছ বাড়ির আশেপাশে রাখা উচিত নয়।

কার্পাস- কার্পাস থেকে তৈরি হয় তুলো। অত্যন্ত উপকারী এই গাছটি হলেও বাস্তুশাস্ত্র মতে এই গাছ ঘরে লাগানো অশুভ।

বনসাই- বৃহদাকৃতির একটি গাছকে একটি টবে ছোট করে রাখার প্রক্রিয়া হল বনসাই। এটি মূলত একটি আধুনিক চল। তাই অনেকেই ঘরে এধরনের গাছ রেখে থাকেন। কিন্তু বাস্তুশাস্ত্র মতে ঘরে এ ধরনের গাছ রাখা একদম উচিত নয়।

লেবু ও আমলা- লেবু ও আমরা একটি অত্যন্ত উপকারী ফল। স্বাস্থ্যের পক্ষে এগুলি অত্যন্ত উপকারী হওয়ায় চিকিৎসকেরাও এগুলি খাবার পরামর্শ দেন।‌ তবে বাস্তুশাস্ত্র মধ্যে এই দুটি ফলের স্বাদ টক যা জীবনকে প্রভাবিত করে। সংসারে অম্লতা বৃদ্ধি করে। তাই ভুলেও এই দুটি গাছ ঘরে রাখা উচিত নয়।

Related Articles