×

Gold Price: সোনার দামে বড়সড় পরিবর্তন, জানুন কলকাতায় ১০ গ্ৰাম সোনার বাজারদর

সোনার দাম (Gold Price) আজ সপ্তাহের তৃতীয় কর্মদিবসে আবার‌ও খানিকটা বেড়ে গিয়েছে।

সোনার দাম (Gold Price) আজ সপ্তাহের তৃতীয় কর্মদিবসে আবার‌ও খানিকটা বেড়ে গিয়েছে। সর্বাধিক চাহিদাসম্পন্ন এই ধাতুর দাম আজ আবারও বেড়ে যাওয়ার ফলে সাধারণ মানুষজন ও ব্যবসায়ী চিন্তিত হয়ে উঠেছেন। বর্তমান সময়ে ভারতবর্ষে বিভিন্ন জিনিসের দাম ক্রমশ যে বেড়েই চলেছে তা কারোরই অজানা নয়।

এই পরিস্থিতিতে সোনা ও রুপোর দামের‌ও (Gold and Silver Price) বারংবার উত্থান-পতন লেগেই রয়েছে। তাই বর্তমানে বিয়ের মরশুমের মধ্যে সোনার ঊর্ধ্বমুখী দাম সাধারণ মানুষদের বেশ চিন্তার মধ্যেই রেখেছে। এই সময়ে যে অন্যকে উপহার দেওয়ার জন্য অথবা নিজস্ব ব্যবহারের জন্য অনেক মানুষই সোনার তৈরি বিভিন্ন ডিজাইনের গয়না বা সোনার কয়েন বা অন্যান্য জিনিসপত্র ক্রয় করে থাকেন তা কারোরই অজানা নয়। সোনার চাহিদার ফলে লাভের মুখ দেখেন ব্যবসায়ীমহল‌ও। ফলে সোনার দাম বাড়তে থাকলে ক্রেতাদের পাশাপাশি ব্যবসায়ীমহলেও চিন্তার পরিবেশ সৃষ্টি হয়ে থাকে। আজ অর্থাৎ বুধবার সোনার দাম আবার খানিকটা হলেও বৃদ্ধি পেয়েছে।

২৫ নভেম্বর পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা শহরে ২৪ ক্যারাট পাকা সোনার ১০ গ্রামের দাম ৩৫০ টাকা বেড়ে গিয়ে ৫৮,০০০ টাকা হয়ে গিয়েছে।

পাশাপাশি, ২২ ক্যারাট সোনার দাম‌ও বুধবার বৃদ্ধি পেয়েছে। আজ ২২ ক্যারাট গহনা সোনার ১০ গ্রামের দাম ৩৫০ টাকা বেড়ে হয়েছে ৫৫,০৫০ টাকা। রেকর্ড দামের (৫৬,২০০ টাকা) থেকে আজকের এই দাম মাত্র ১,১৫০ টাকা কম রয়েছে।

২২ ক্যারাট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম আজ ৪০০ টাকা বৃদ্ধিলাভ করে ৫৫,৯০০ টাকায় পৌঁছে গিয়েছে।

সোনার দাম আজ বৃদ্ধি পেলেও আরেক চাহিদাসম্পন্ন ধাতু রুপোর দামের (Silver Price) পতন ঘটেছে।

বুধবার প্রতি কেজি রুপোর দাম কমেছে ২০০ টাকা, আজ রুপোর দাম রয়েছে ৬৮,৪০০ টাকা।

আজ প্রতি কেজি খুচরো রুপোর দাম‌ও ২০০ টাকা হ্রাস পেয়ে ৬৮,৫০০ টাকায় অবস্থান করছে।

Related Articles