×

‘দিদি নং ১’-এর সঞ্চালনা থেকে বাদ পড়লেন রচনা! এবার থেকে দেখা যাবে এই নতুন অভিনেত্রীকে

'দিদি নাম্বার ওয়ান' (Didi No 1)।‌ বিগত এক দশক ধরে জি বাংলায় সম্প্রচারিত হচ্ছে এই জনপ্রিয় রিয়ালিটি শোটি।

যত দিন যাচ্ছে তত প্রযুক্তিনির্ভর হয়ে পরছে মানুষ। আর প্রযুক্তির বদলের সাথে সাথে মানুষের বিনোদনের ক্ষেত্রেও বদল এসেছে। এখন প্রতিটি মানুষই চাইলে টিভি বাদ দিয়ে বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মে বিনোদন উপভোগ করতে পারেন। তাই যত দিন যাচ্ছে তত স্মার্টফোনের দৌরাত্মের সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে ওটিটি প্ল্যাটফর্মের চাহিদা। তবে যতোই মানুষের বিনোদনের স্বাদে বদল আসুক না কেন আজও প্রতিটি বাড়ির মা-ঠাকুমাদের পছন্দ টেলিভিশনের পর্দাই।

তবে একঘেয়ে সিরিয়াল দেখতে দেখতে অনেকেই ক্লান্ত হয়ে গিয়েছে। ফলে মানুষকে মনোরঞ্জনের আরো একটি পথ খুলে দিয়েছে বিভিন্ন রিয়েলিটি শো। আর টেলি রিয়েলিটি শো এর কথা আসলেই প্রথমে যার নাম আসে সেটি হলো ‘দিদি নাম্বার ওয়ান’ (Didi No 1)।‌ বিগত এক দশক ধরে জি বাংলায় সম্প্রচারিত হচ্ছে এই জনপ্রিয় রিয়ালিটি শোটি। বিশেষ করে এই শোয়ের সঞ্চালিকা রচনা বন্দ্যোপাধ্যায়ের দরুন এই শোটি দর্শকদের মাঝে আরো বেশি জনপ্রিয় হয়েছে।

ফলে বহুবছর ধরে এই শো সম্প্রচারিত হলেও কেউই এর থেকে ক্লান্ত হয়নি। আজও বাংলার প্রতিটি ঘরে ঘরে বিকেল ৫ বাজলেই বাড়ির মহিলারা টিভির সামনে বসে পরেন ‘দিদি নাম্বার ওয়ান’ দেখতে। এই রিয়েলিটি শোতে উঠে আসতে দেখা যায় বাংলার বিভিন্ন প্রান্ত থেকে সংগ্রামী মহিলাদের। তবে শুধুমাত্র বাংলা বললে ভুল হবে বাংলা বাদে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এমনকি বিদেশ থেকেও অনেকে এসে এই শোতে অংশ নেন।

দীর্ঘ সময় ধরে এই শোয়ের সঞ্চালনার দায়িত্ব সামলে এসেছেন অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। মূলত তাঁর দরুনই এই শোটি এতটা জনপ্রিয়তা লাভ করেছে। তবে সম্প্রতি শোনা যাচ্ছে যে এবার নাকি এই শো-এর দায়িত্ব নেবেন অন্য কেউ। তবে কি জি বাংলার এই জনপ্রিয় রিয়ালিটি শোতে আর দেখা যাবেনা রচনা বন্দ্যোপাধ্যায়কে? আসলে জি বাংলার মতো জি নেটওয়ার্কের আরো একটি ওড়িয়া চ্যানেল হলো জি সার্থক। আর সেখানেই ওড়িয়া ভাষায় সম্প্রচারিত হতে চলেছে নতুন দিদি নাম্বার ওয়ান। ফলে আপাতত কাজ হারাচ্ছেন না রচনা বন্দ্যোপাধ্যায়। অথবা অন্য কোথাও কাজ করতে দেখা যাবে না তাকে। বরং ওড়িয়া ভাষায় সম্প্রচারিত হবে নতুন ‘দিদি নাম্বার ওয়ান’।

Related Articles