×

রূপে লক্ষ্মী গুণে সরস্বতী, সৌন্দর্যের নিরিখে টলিউড নায়িকাদেরও হার মানাবে টোটার স্ত্রী, রইল তাঁর ছবি

বঙ্গ চলচ্চিত্র জগতের একজন বিখ্যাত অভিনেতা হলেন টোটা রায়চৌধুরী।

বঙ্গ চলচ্চিত্র জগতের একজন বিখ্যাত অভিনেতা হলেন টোটা রায়চৌধুরী। একসময় নিজের অভিনয়ের মাধ্যমে গোটা টলিউডে দাপিয়ে বেড়াতেন তিনি। তবে সময়ের সাথে সাথে অভিনেতাকে আর সেভাবে সিনেমায় অভিনয় করতে দেখা যায় না। তবে সিরিয়ালের পর্দায় এই অভিনেতা আগের মতোই জনপ্রিয়। সকলে তাকে টোটা নামে চিনলেও তাঁর আসল নাম ‘পুষ্পরাগ রায়চৌধুরী’ (Pushparaj Roychowdhury)।

১৯৭৬ সালে কলকাতায় জন্ম হয় অভিনেতার। পরে অভিনেতার পরিবার তাঁকে পড়াশোনার জন্য কার্শিয়াং-এ পাঠিয়ে দেন। সেখানে তিনি ‘গোথেলস মেমোরিয়াল হাই স্কুল’-এ পড়াশোনা করেন। ছেলেবেলা থেকেই অভিনয় সাথে যুক্ত তিনি। বিখ্যাত পরিচালক প্রভাত রায়ের পরিচালিত ‘দুরন্ত প্রেম’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তিনি। তবে প্রথম ছবিতে তিনি একজন খলনায়কের চরিত্রে অভিনয় করেছিলেন। তা সত্বেও সকলের কাছে অভিনয়ের কারণে প্রশংসা লাভ করেন তিনি।

এরপর নিজের সুদক্ষ অভিনয়ের মাধ্যমে টলিউডে পা জমাতে শুরু করেন টোটা। কখনো নায়ক আবার কখনো খলনায়কের চরিত্রে একাধিক হিট সিনেমা উপহার দেন দর্শকদের। দুটি চরিত্রেই সমানভাবে জনপ্রিয়তা পান এই অভিনেতা। নব্বইয়ের দশকের তার বিখ্যাত সুপারহিট সিনেমা গুলি হল,’দাদা ঠাকুর’, ‘লাঠি’, ‘রণক্ষেত্র’ ও অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prasenjit Chatterjee) অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমাতেও একটি বিশেষ চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

তবে অভিনেতা নিজের ক্যারিয়ার শুধুমাত্র টলিউডের মধ্যেই সীমাবদ্ধ রাখেননি। টলিউড ছাড়িয়েও বিভিন্ন দক্ষিণী সিনেমাতে অভিনয় করেছেন তিনি। এছাড়াও বেশ কিছু ধারাবাহিকেও অভিনয় করেছেন তিনি। জনপ্রিয় বাংলা সিরিয়াল ‘শ্রীময়ী’-তে অভিনয় করেও দর্শকমহলে বেশ জনপ্রিয়তা অর্জন করেন তিনি।

তবে দিন যত যাচ্ছে ততই যেন যৌবন ফিরে পাচ্ছেন এই অভিনেতা। কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন ওঠে যে তিনি নাকি বহু নারীর ক্রাশ। ৪৪ বছরে এসেও গ্ল্যামারে ভরপুর এই অভিনেতা। আর তাঁর প্রেমে পাগল এখনো বহু নারী। ‌কিন্তু বলে রাখা ভালো অভিনেতা বর্তমানে বিবাহিত এবং তাঁর একটি মেয়েও রয়েছে। স্ত্রী এবং মেয়েকে নিয়ে সুখের সংসার তাঁর। কিন্তু সৌন্দর্যতার দিক থেকে দেখলে তাঁর স্ত্রীও তাঁর চাইতে কোনো অংশে কম যান না। অভিনেতার স্ত্রীর নাম শর্মিলা রায়চৌধুরী। দীর্ঘদিন প্রেম করার পর ২০০৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন দুজনে। তারপর থেকে সুখে সংসার করছেন তারা। অভিনেতা স্ত্রীর যেমন রূপ তেমনি গুণ। দেখতে আর পাঁচটা টলি-বলি তারকার চেয়ে কোনো অংশে কম যান না তিনি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনটাই দাবি করেছেন অভিনেতা টোটা রায়চৌধুরী।

Related Articles