×

ভারতীয় না হয়েও বিদেশ থেকে এসে বলিউডে রাজত্ব করছেন এই ৭ সুন্দরী

এই ৬ সুন্দরী অভিনেত্রী এখন বলিউডে রাজত্ব করছেন, দেখেনিন একনজরে।

বলিউড এক আজব দুনিয়া। এখানে একবার নাম করতে পারলে খ্যাতির শেষ নেই, আর একবার ব্যর্থতার কাতারে ডুবে গেলে চিরকালের মতো অন্ধকার সাগরে ভেসে যেতে পারবে। বলিউডে প্রতিষ্ঠিত নায়ক-নায়িকাদের অতীত নিয়ে কিছু বলার নেই। একের পর এক ধাপ পেরিয়ে তাঁরা এখন উন্নতির শিখরে। শাহরুখ, অক্ষয়, অমিতাভ, ধর্মেন্দ্র, আমির, কার্তিক আরিয়ান-সহ একাধিক ছোট্ট শহর থেকে আসা তারকারা এখন বলিউডের বুকে রাজ করছেন। তবে তাঁর বলিউড সফর এক একটা দুর্দান্ত কাহিনি মূলক সিনেমাকেও হার মানতে বাধ্য। এতো কষ্টের পর আজ তাঁরা গোটা বিশ্বের স্টার। তবে বলিউডে এমন অনেক তারকা আছেন যারা ভিন দেশ থেকে এসে বলিউডে আসর জমিয়েছেন। বিদেশী হয়েও টিনসেল টাউনে রাজত্ব করছেন। এমনকী সৌন্দর্য্য এবং অভিনয় দিয়ে হারিয়ে দিয়েছেন ভারতের শীর্ষতম অভিনেত্রীদেরও। তাঁদের নেম অ্যান্ড ফেম তো বটেই, সঙ্গে পারিশ্রমিকের অংকও হলিউডের চেয়ে কম কিছু নয়। চলুন দেখে নেওয়া যাক কোন কোন বিদেশী অভিনেত্রী বলিউডে এসে দিব্য রাজত্ব করছেন। তালিকায় কারা কারা আছেন?


১) নোরা ফাতেহি :
বর্তমানে বলিউডের দাপুটে আইটেম ডান্সার তিনি। শুধু দেশেই নয়, শুধু দেশেই নয়, ভুবনজোড়া নাম তাঁর। তাঁর বক্ররেখা বিশিষ্ট ফিগারে ক্লিনবোল্ড গোটা দুনিয়া। ইতিমধ্যেই তাঁর অভিনীত একাধিক গান মাইলফলক সৃষ্টি করেছে। তবে তিনি মরক্কোর বাসিন্দা, সেখানেই তাঁর জন্ম এবং বড় হওয়া। বিদেশিনীদের মধ্যে নোরা ফাতেহি বলিউডের অন্যতম বিখ্যাত অভিনেত্রী। তবে মরোক্কান বংশোদ্ভুত হলেও নোরার বেড়ে ওঠা কানাডাতে। আজ তিন নিজের নাচের জন্যে গোটা বিশ্বের কাছে জনপ্রিয়।

২) জ্যাকলিন ফার্নান্ডেজ : ঠিক বিদেশী বলা উচিৎ হবেনা জ্যাকলিনকে। কারণ তিনি ভারতের প্রতিবেশী দেশ শ্রীলঙ্কার বাসিন্দা। বর্তমানে বলিউডের প্রথম সারির নায়িকা।তাঁর রূপ, সৌন্দর্য্য, ফিগারে পাগল গোটা দুনিয়া, অভিনয় বলে বলিউডে নিজের জায়গা ভালই পাকিয়ে নিয়েছেন জ্যাকলিন।

৩) ক্যাটরিনা কাইফ: বলিউডে বিদেশ থেকে আসা অন্যান্য নায়িকাদের তুলনায় সবথেকে বেশী রাজ অভিনেত্রী ক্যাটরিনা কাইফের। তিনিও বিদেশ থেকে এসেছেন। এখন বলিউডের প্রথম সারির নায়িকা। একাধিক সুপারস্টারের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন তিনি। আর সবেতেই তাঁর অভিনয় নজরকাড়া। আধো আধো হিন্দি ভাষায় তাঁর অভিনয় মুগ্ধ করে নেটিজেনদের। এখন তাঁকে ভারতীয় বলাই চলে, কারণ গত বছরেই বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা ভিকি কৌশলকে বিয়ে করেছেন তিনি। এখন তিনি পাঞ্জাবী বউমা। “বুম” চলচ্চিত্র দিয়ে প্রবেশ তাঁর বলিউডে।

৪) নার্গিস ফাখরি : নার্গিস ফাখরিও বিদেশী অভিনেত্রী। আমেরিকার বাসিন্দা হয়েও নার্গিস ফাখরি বলিউডের বহু ছবিতে কাজ করেছেন তিনি।

৫) অ্যামি জ্যাকসন : নাম দেখেই প্রমাণ করা যায় যে, তিনি ভারতীয় নাগরিক নন। বলিউডে একাধিক ছবিতে কাজ করেছেন অ্যামি । ‘সিং ইজ কিং’, ‘রোবট ২.০’-এর মতো বহু ছবিতে দেখা গিয়েছে তাঁকে।

৬) সানি লিওন : বিগ বস-এ উপস্থিত হওয়ার পর থেকেই শিরোনামে রয়েছেন সানি লিওন। আগে তিনি পর্ণস্টার হলেও এখন সেই দুনিয়া থেকে একেবারেই বিমুখ সানি। তাঁর হিন্দি ভাষা স্পষ্ট নয় হলেও বলিউডে অনেক বলিউড ছবিতে কাজ করেছেন। ৪২ বছরের এই অভিনেত্রীর রূপ, ফিগার, ফ্যাশন সেন্স দেখে মুগ্ধ গোটা বিশ্ব।

Related Articles