×

Prosenjit-Debashree: এতদিন পর প্রকাশ্যে এলো প্রসেনজিৎ-দেবশ্রীর বিচ্ছেদের আসল কারণ

ডিভোর্স হবার পরে ১৯৯৭ সালে অপর্ণা গুহ ঠাকুরতার (Aparna Guhathakurta)সঙ্গে আরো একবার বিবাহ বন্ধনে আবদ্ধ হন প্রসেনজিৎ চ্যাটার্জী।

বাংলা সিনেমা জগতের প্রথম সারির জনপ্রিয় অভিনেতাদের মধ্যে প্রসেনজিৎ চ্যাটার্জী (Prasenjit Chatterjee)অন্যতম। বাংলা সিনেমা জগতকে তিনি উপহার দিয়েছেন প্রচুর ব্লকবাস্টার সিনেমা। তিনি সবার কাছে বুম্বাদা নামে পরিচিত। এবং নিজেকে তিনি ইন্ডাস্ট্রি মনে করেন। তবে নব্বই দশকের বাংলা সিনেমা জগতের সেরা জুটি ছিল দেবশ্রী রায় (Debashree Roy) এবং প্রসেনজিৎ চ্যাটার্জী। তাঁদের ভেতরে সম্পর্কের কথা সবার অজানা নয়। একসঙ্গে অগুন্তি সিনেমায় অভিনয় করেছেন দুজনে। এক সময় তাঁদের মধ্যে সম্পর্ক থাকলেও ঠিক কি কারণে বিচ্ছেদ হয়েছিল তা সকলেরই অজানা। এবং এই বিষয়ে মানুষ আজও জানতে ভীষণ আগ্রহ প্রকাশ করেন।

সম্পর্কটা শুরু হয়েছিল বন্ধুত্ব দিয়ে। এরপর দুজন সহকর্মী হিসেবে কাজ করতে শুরু করেন। ধীরে ধীরে বন্ধুত্বের সম্পর্ক পরিণতি পাই প্রেমের সম্পর্কে। শেষ পর্যন্ত ১৯৯২ সালে চার হাত এক হয়ে যায়। ‘উনিশে এপ্রিল’ সিনেমাটিতে অভিনয় করবার জন্য দেবশ্রী রায় পুরস্কার হিসেবে পেয়েছিলেন সেরা অভিনেত্রীর অ্যাওয়ার্ড। কিন্তু সেই ছবিতে অপর্ণা রায়ের (Aparna Roy)মতন জনপ্রিয় অভিনেত্রী এবং প্রসেনজিৎ চ্যাটার্জিও কাজ করেছিলেন। কিন্তু নিজের স্ত্রীয়ের আ্যচিভমেন্টটি সহ্য করতে পারেননি। সেখানে জন্মেছিল হিংসা। সেটা অবশ্য শোনা যায় ক্রিকেটার সন্দীপ পাটিলের (Sandip Patil) সঙ্গে দেবশ্রী রায় সম্পর্কের কথা। এবং এ কথাও শোনা যায় প্রসেনজিৎ দেবশ্রীকে বিয়ের পরে সিনেমা ছাড়বার কথা বলেছিলেন। এবং খুব ঠিকভাবে অভিনেত্রী তা মেনে নেননি।

তবে এই সম্পর্ক ভাঙার আসল কারণ কি আজও রহস্য হিসেবেই রয়ে গেছে। অভিনেতা এবং অভিনেত্রী দুজনেই কেউই কখনো মিডিয়ার সামনে এই নিয়ে কোনো কথা বলেননি। এরপর দুজনের ডিভোর্স হবার পরে ১৯৯৭ সালে অপর্ণা গুহ ঠাকুরতার (Aparna Guhathakurta)সঙ্গে আরো একবার বিবাহ বন্ধনে আবদ্ধ হন প্রসেনজিৎ চ্যাটার্জী।

কিন্তু সেই বিয়েও টেকেনি শেষ পর্যন্ত। ২০০২ সালে আবারো দুজন বিচ্ছেদের পথে হাঁটেন। এরপর অর্পিতা চ্যাটার্জির(Arpita Chatterjee) সঙ্গে বিবাহ করেন প্রসেনজিৎ চ্যাটার্জী। এবং দুজন খুব সুখী শান্তিতে ঘর সংসার করছেন। তাদের একটি পুত্র সন্তান রয়েছে, যার নাম তৃষানজিৎ চ্যাটার্জী(Trishanjit Chatterjee)।

Related Articles