×

‘১৪ বছর কাজ করেও পাইনি সম্মান’, ইন্ডাস্ট্রি নিয়ে মুখ খুললেন অভিনেত্রী সন্দীপ্তা সেন

অভিনেত্রী সন্দীপ্তা সেন (Sandipta Sen), টলিউডের একজন বিশিষ্ট অভিনেত্রী।

অভিনেত্রী সন্দীপ্তা সেন (Sandipta Sen), টলিউডের একজন বিশিষ্ট অভিনেত্রী। ছোট পর্দা থেকে তাঁর অভিনয়ে অভিষেক হলেও এখন তিনি বড়পর্দার পাশাপাশি ওয়েব সিরিজেরও পাকাপাকি নায়িকা। রূপে লক্ষী গুনে সরস্বতী সন্দীপ্তা সৌন্দর্য্যের পাশাপাশি অভিনয় এবং নাচে বিপুল গুণী। সোশ্যাল মিডিয়াতেও খুব সক্রিয় সন্দীপ্তা, প্রায় প্রতিনিয়ত নিজের একাধিক ছবি, ভিডিও পোস্ট করেন তিনি। এমনকি মার্কেটে ট্রেন্ডিং গান আসা মাত্রই সেই গানের তালে একাধিক ভিডিও বানাতে খুব বেশি দেরি হয়না তাঁর। ফিগারের দিক দিয়ে এক্কেবারে চাবুক মারকাটারি।

যে পোশাকেই ধরা দিক না কেন, তাতেই তাঁর অনুরাগীরা ক্লিক বোল্ড হয়ে যান। নিজের দীর্ঘ কেরিয়ারে একাধিক জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। একাধিক নায়কের সঙ্গে জুটি বেঁধে। দর্শকমহলেও তুমুল জনপ্রিয় তিনি। তবে সন্দীপ্তা সবার কাছে দুর্গা হিসেবেই জনপ্রিয়। ২০০৮ সালে এই ধারাবাহিকের হাত ধরেই ছোটপর্দায় পা রাখেন তিনি। এরপর টানা ১২ টা বছর কাটিয়ে ফেললেন সন্দীপ্তা বাংলা ইন্ডাস্ট্রিতে। যদিও ইতিমধ্যেই বেশকিছু ওয়েব সিরিজ এবং সিনেমায় কাজ করছেন তিনি। সম্প্রতি নিজের দীর্ঘ কেরিয়ারের নানা অভিজ্ঞতার কথা তুলে ধরেন একটি বেসরকারি সংবাদমাধ্যমের পাতায়।

সেখানেও একের পর এক প্রশ্নে সযত্নে উত্তর দিলেন নায়িকা। তাঁর কথায়, ১৪ বছরের অভিনয় জীবনে তিনি শিখলেন, ‘ভালো করে কাজ করলে মানুষ ভালোবাসা দেবেন। আর যদি মন দিয়ে নিজের কাজটা না করি তাহলে মানুষ ছুঁড়ে ফেলে দেবেন’। অভিনয় দক্ষতা থাকা সত্ত্বেও বড়পর্দায় সম্মান পাননি তিনি। সেই প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘হ্যাঁ অবশ্যই খারাপ লাগে। খারাপ লাগে না বললে ভুল বলা হবে। আমার কাছে ভালো কাজ আসেনি। কিন্তু আশা করি পরিচালক, প্রযোজকরা আমায় ভাল কাজ দেবে। অপক্ষা করে আছি। ধৈর্য ধরে আছি। নিজেকে তৈরি করার চেষ্টা করছি’।

এখন ছোটপর্দাতে সন্দীপ্তাকে তেমন দেখা যায়না। কারণ ১২ বছর মেগা সিরিয়ালের পর তাঁর মনে হয়েছিল ‘এবার নিজেকে সময় দেওয়া দরকার। একটু নিজেকে নিয়ে পরীক্ষা করা দরকার। এই প্রক্রিয়ার মধ্যে দিয়ে না গেলে নিজেকেও চেনা যায় না। তাই এই সিদ্ধান্ত নিয়েছিলাম’।

Related Articles