×

৪০ বছর পর ফের দাপুটে পুলিশ অফিসারের চরিত্রে রঞ্জিত মল্লিক, রইল বিস্তারিত

একটা সময় ‘শত্রু’ (Shotru) ছবির মাধ্যমেই বাংলার ঘরে ঘরে পৌঁছাতে সক্ষম হয়েছিলেন বাংলার সুপারহিরো রঞ্জিত মল্লিক (Ranjit Mallick)। কেননা, এই ছবির অতি গুরুত্বপূর্ণ চরিত্র শুভঙ্কর সান্যাল। সেখানে দোর্দন্তপ্রতাপ পুলিশ অফিসারের চরিত্রে অসাধারন অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি। শুধু তাই নয় শত্রু ছবিতে রঞ্জিত মল্লিকের দাপটে পুলিশ অফিসারের ভূমিকা, মনজ মিত্রের বদমাইশি, শকুন্তলার প্রেম সবকিছুই ছিল মন ছুয়ে যাওয়ার মতো। সম্প্রতি, দীর্ঘ ৪০ বছর পর সেই একই নাম অর্থাৎ দাপুটে পুলিশ অফিসার শুভঙ্কর সান্যালের ভূমিকায় ফিরছেন রঞ্জিত মল্লিক।

খবরাসূত্রে জানা গিয়েছে পুলিশ অফিসার সান্যাল ওরফে রঞ্জিত মল্লিক দীর্ঘদিন পর আবারো ফিরছেন বড় পর্দায়। একটা সময় বাংলা সিনেমার নিয়মিত অভিনেতা ছিলেন তিনি। বাংলা সিনেমায় প্রায় পুলিশ বা দাপুটে দাদা বা প্রতিবাদী ভাই রূপেই এতদিন দেখা গিয়েছে তাকে। তবে, এবার আর পুলিশ অফিসার হিসেবে নয় একেবারে নতুন চরিত্রে নতুন রূপে ফিরছেন রঞ্জিত মল্লিক। শত্রুর দমনে যে কোন পর্যায়ে চলে যাওয়া পুলিশ অফিসার এবারে ফিরছেন সৎ আইনজীবীর চরিত্রে।

প্রসঙ্গত, মোজোটেল এন্টারটেমন্টস এবং দিব্যা ফিল্সমের উপস্থাপনায় মুক্তি পেতে চলেছে নেহাল দত্ত পরিচালিত ‘অপরাজেয়’ (Aparajeyo) ছবিটি। যেখানে একজন সত্যবাদী ও নিষ্টাবান উকিল শুভঙ্কর সান্যালের জীবন নিয়ে ফিরছেন রঞ্জিত মল্লিক। আর আশা করা যাচ্ছে ছবিটি হয়তো মুক্তি পেতে চলেছে পূজোর আগেই।

তবে, রঞ্জিত মল্লিক একমাত্র শত্রু ছবিই নয়, ‘গুরুদক্ষিনা’, ‘ওগো বধূ সুন্দরী’, ‘সাথী’, ‘কবিতা’, ‘মৌচাক’ ইত্যাদির মতো একের পর এক সুপার হিট ছবিও উপহার হিসেবে দিয়েছেন তিনি। ১৯৭১ সালে মৃনাল সেন পরিচালিত ‘ইন্টারভিউ’ (Interview) ছবির মাধ্যমে ফ্লিম ইন্ড্রাস্টিতে প্রবেশ এবং এরপরেই প্রতিটি ছবিতে হিরো রূপে এন্ট্রি সবকিছুতেই দর্শকদের মন জয় করতে সক্ষম হয়েছেন তিনি। আর আশা করি এবারো সেই সুপার হিরোর আইনজীবী ভূমিকায় অসাধারন অভিনয় করতে চলেছেন। এখন শুধু অপেক্ষা ছবি রিলিজ হওয়ার। এতদিন পর ফের এক নতুন চরিত্রে রঞ্জিত মল্লিককে দেখতে পাবেন বলে এখন থেকেই আনন্দে আপ্লুত দর্শকেরা।

Related Articles

Back to top button