×

‘Marvel’-এর সিনেমা গুলিকে টেক্কা দিতে দুর্দান্ত VFX ও গল্প নিয়ে আসছে ‘ব্রহ্মাস্ত্র’, রইল ট্রেলার

এবার স্পাইডার ম্যানকে (Spider Man Marvel) টেক্কা দিতে আসছে বহু প্রতীক্ষিত বলিউড চলচ্চিত্র ‘ব্রহ্মাস্ত্র'(Brahmastra)। অবশেষে অপেক্ষার পালা শেষ হল। গতকালই রিলিজ করেছে বহু প্রতীক্ষিত বলিউড চলচ্চিত্র ‘ব্রহ্মাস্ত্র’র ট্রেলার। এই ছবির মাধ্যমেই প্রথমবার পর্দায় জুটি বাঁধলেন বলিউডের পাওয়ারফুল দম্পতি রণবীর কাপুর (Ranbir Kapoor) ও আলিয়া ভাট (Alia Bhatt)। গত এপ্রিলেই চার হাত এক হয়েছে এই জুটির। সুতরাং এই জুটির রিল কেমিস্ট্রি ঠিক কতটা সুন্দর সেটাই দেখার অপেক্ষায় রয়েছেন তাঁদের ভক্তকূল। আর ‘ব্রহ্মাস্ত্র’র ফার্স্ট লুক থেকে কেশরিয়া (Keshariya) গানটি ইতিমধ্যেই অনুরাগীদের মনের মণিকোঠায় পৌঁছে গিয়েছে।

এবার পালা এই ছবির ট্রেলার কতটা ছুঁতে পারল দর্শকদের সেটাই দেখার। অয়ন মুখার্জি (Ayan Mukerji) পরিচালিত ট্রিলজি সিরিজের প্রথম অংশ এই ছবিটি, ট্রেলারে দেখেই বোঝা যাচ্ছে যে, পর্দায় একেবারে ধামাকা সৃষ্টি করবে এই ছবি, যা আগামী ৯ই সেপ্টেম্বর ২০২২-এ মুক্তি পাবে। ট্রেলারে দেখা গিয়েছে রণবীর-আলিয়ার রোমান্টিক কেমিস্ট্রি থেকে শুরু করে প্রচুর অ্যাকশন এবং অ্যাডভেঞ্চার। ব্রহ্মাস্ত্র পার্ট-১ শিবের ভূমিকায় রয়েছেন রণবীর। ছবিতে আলিয়া, রণবীরের পাশাপাশি আরও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), নাগার্জুন (Nagarjuna) এবং মৌনি রায়কে (Mouni Roy)।

কিন্তু এই ছবির ট্রেলার মুক্তি পেতেই দর্শকরা মনে করছেন এই ছবি ‘মার্ভেল’ এবং ‘স্পাইডারম্যান’কেও টেক্কা দেবে। ট্রেলার দেখে বোঝা যাচ্ছে ছবিটি পুরাণ নির্ভর। অস্ট্রার মহাবালিকে ঘিরেই আবর্তিত এই ছবির গল্প বলছে যিনি সর্বশক্তিমান অস্ত্রের সন্ধান করছেন। শক্তিশালী শিবের সঙ্গে আগুনের অনন্য সম্পর্ক রয়েছে। ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান শিবা’ এই ছবির প্রথম কিস্তি। মূলতঃ এটি একটি তিন সিরিজের ছবি। এরপর আসবে এই সিরিজের আরও দুটি অংশ। আপাততঃ এই ছবিটি হলিউডের জনপ্রিয় ছবি ‘মার্ভেল’ এবং ‘স্পাইডারম্যান’ কেও টেক্কা দেবে সেটা আর বলার অপেক্ষা রাখে না। এই ছবির ট্রেলার মুক্তির পর পরিচালক জানিয়েছিলেন, ‘নতুন একটা সিনেমাটিক ইউনিভার্সের সূচনা হল। দ্য অস্ত্রাভার্স, আমার মনে হয় ব্রহ্মাস্ত্র এমন একটা ছবি যার জন্য প্রত্যেক ভারতীয় গর্ববোধ করবেন। এই ছবির সঙ্গে জড়িয়ে আছে আমাদের শিকড়, আমাদের ঐতিহ্যশালী সংস্কৃতির সঙ্গে টেকনোলজির যথাযথ মিশেল। এটা ভারতের ছবি, স্বপ্নের ছবি।’

হিন্দি ভাষার পাশাপাশি এই ছবি তামিল, তেলেগু, কন্নড় এবং মালায়ালাম এই চারটি ভাষাতেও মুক্তি পাবে। আর এই ছবির তেলেগু সংস্করণে শিবের কন্ঠে ডাবিং করছেন দক্ষিণী সুপারস্টার চিরঞ্জীবী (Chiranjeevi)। আপাততঃ দেখার পালা এই ছবি স্পাইডার ম্যানকেও টেক্কা দিতে কতটা সক্ষম।

Related Articles