×

শাহরুখের দেহরক্ষী রবির এক মাসের বেতন সাধারণ ভারতীয়ের সারাজীবনের রোজগারের সমান

কিং খানকে সবকিছু থেকে রক্ষা করেন তাঁর বডিগার্ড রবি সিংহ।

তারকা মানেই হাজার হাজার ঐতিহ্য, একাধিক খ্যাতি, রাস্তায় দেখলেই অনুরাগীদের ঝাঁপিয়ে পড়া। তাঁদের ছবি প্রেক্ষাগৃহে আসা মাত্রই টিকিট আগে থেকে কেটে নেওয়া, ফার্স্ট ডে, ফার্স্ট শো দেখা। তবে এই খ্যাতনামা অভিনেতা-অভিনেত্রীদের বডিগার্ড থাকবেই সেটাই স্বাভাবিক। সিনেমায় যতই নায়করা মারপিট করুক, বাস্তবে কিন্তু তাঁদের হয়ে সব দেখভাল করে তাঁদের বডিগার্ড (Bodyguard)। এক কথায় বলতে গেলে বলিউড তারকাদের ছায়াসঙ্গী তারাই। এক্কেবারে দিনের ২৪ ঘন্টাই তারকাদের সঙ্গে লেগে থাকেন তাঁরা। আসলে তারকাদের নিরাপত্তার দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নিয়েছেন তাঁরা। বি-টাউনের এই দেহরক্ষীদের জনপ্রিয়তা একজন সেলিব্রেটির থেকে কোনও অংশে কম নয়। তাঁদের বেতনের অংক শুনলেও আপনাদের চোখ উল্টাতে বাধ্য। বেশ ঈর্ষনীয় হয় তাঁদের মাসমাহিনা।

আমির থেকে সালমান, অক্ষয়, শাহরুখ থেকে শাহেনশাহ অমিতাভ- প্রায় প্রতিটি বলিউড তারকাদের দেহরক্ষীদের বেতন শুনলে চোখ কপালে উঠতে বাধ্য। আসলে একজন মানুষ যখন খুব মূল্যবান হয়ে ওঠেন তখনই তাঁর প্রয়োজন হয় দেহরক্ষীর। বলিউডে এরকম অনেক তারকাই আছেন যার একটা নয় আবার অনেকগুলি বডিগার্ড। তবে আজ আমাদের গল্পের রাজা হলেন বলিউড বাদশা শাহরুখ খান। জানেন কি তাঁর বডিগার্ডের নাম! ভারতীয় চলচ্চিত্র জগতের স্বনামধন্য অভিনেতা শাহরুখ খান।

কঠোর পরিশ্রমের মাধ্যমে বলিউড ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা তৈরি করেছেন, গোটা বিশ্বের মানুষের কাছেও তিনি ব্যক্তিত্বের দ্বারা নিজের নাম গেঁথে দিয়েছেন। রূপোলি পর্দায় তাঁর উপস্থিতি রীতিমতো ঝড় তোলে। বাদশার বডিগার্ডের নাম রবি সিং। কিং খানকে সবকিছু থেকে রক্ষা করেন তাঁর বডিগার্ড রবি সিংহ। বলিউডে রবি সিংহের জনপ্রিয়তা একপ্রকার তুঙ্গে। তিনি প্যারিস হিলটন সহ বহু হেভিওয়েট তারকাদের দেহরক্ষী বা বডিগার্ড হিসেবেও কাজ করেছেন। জানা যায়, রবি কিং খানের সুবিধা অসুবিধা দেখার পাশাপাশি তাঁর ফেলে দেওয়া সিগারেটও নাকি নিজের হাতে তুলে ডাস্টবিনে ফেলে দেন।

শাহরুখ খানও তাঁকে খুব সম্মান করেন। তাঁর পারিশ্রমিক বছরে প্রায় ২.৫ কোটি টাকা। অন্যদিকে বলিউডের ভাইজান সালমানের বডিগার্ড শেরার পারিশ্রমিক বছরে ২ কোটি টাকা। আমিরের দেহরক্ষী যুবরাজ গোরপাড়ের বেতন দু কোটি টাকা। সালমানের দেহরক্ষী শেরার বেতন বছরে ২ কোটি টাকা। বলিউড শাহেনশাহ বিগ বি-র দেহরক্ষী জীতেন্দ্র শিন্ডের বেতন বছরে দেড় কোটি টাকার কাছাকাছি। দীপিকা পাড়ুকোনের দেহরক্ষী জালালের বেতন ৮০ লক্ষ থেকে ১ কোটি টাকা। হৃতিক রোশনের দেহরক্ষী ময়ূর শেট্টিগারের বেতন বছরে কোটি টাকার কাছাকাছি। সানি লিওনের দেহরক্ষী ইউসুফ ইব্রাহিমের বেতন বছরে কোটি টাকার কাছাকাছি।

Related Articles