×

সৌন্দর্যে বলিউড নায়িকাদেরও হার মানাবে মিঠুনের প্রথম স্ত্রী, রইল তাঁর ছবি

এক কথায় বাংলা ও বাঙালির সেরা অভিনেতা হলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), অভিনয়ের পাশাপাশি ডান্সের দিকে দিয়েও সেরা তিনি।

এক কথায় বাংলা ও বাঙালির সেরা অভিনেতা হলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। অভিনয়ের পাশাপাশি ডান্সের দিকে দিয়েও সেরা তিনি। যাঁকে বলে বলিউডের “ডিস্কো ডান্সার” তিনি। তবে আজ তিনি সিনিয়র অভিনেতা। এককালে বাংলা থেকে হিন্দি সবেতেই তাঁর রাজত্ব ছিল ভরপুর। যদিও এখন বয়স জনিত কারণে অনেকদিন ধরেই বলিউড টলিউড সব মহল থেকেই বিরতি নিয়েছেন। নাচ তাঁর অঙ্গে অঙ্গে জড়িয়ে আজও। মিঠুন চক্রবর্তী সকল বাঙালির মধ্যে আজীবন এভারগ্রিন অভিনেতা হিসেবে রয়ে যাবেন। যিনি এখনও নাচে মাতিয়ে রাখেন সর্বত্র। কিছুদিন আগেই ঘটা করে বিজেপিতে যোগ দিয়েছেন মিঠুন চক্রবর্তী। তাও আবার খোদ প্রধানমন্ত্রীর সামনে।

একসময় বাংলা ইন্ডাস্ট্রিতে মিঠুন চক্রবর্তীর নায়িকা হয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta), দেবশ্রী রায়ের (Debashree Roy) মতো একাধিক সুপারস্টার অভিনেত্রীরা। বলিউডেও জুহি চাওলা (Juhi Chaola), পুনম ধিলোনের মতো একাধিক নায়িকাদের সঙ্গে জুটি বেঁধে অভিনয় সেরেছেন তিনি। এক কথায় বাংলা ও বাঙালির শ্রেষ্ঠ অভিনেতা হলেন মিঠুন চক্রবর্তী। ১৯৭৬ সালে মৃগয়া ছবির মাধ্যমে ফিল্মি কেরিয়ার শুরু হয় তাঁর। এরপর বলিউডের ‘ডিস্কো ডান্সার’ ছবির মাধ্যমে রাতারাতি সুপারস্টার হয়ে ওঠেন তিনি। তাঁর নাচের স্টেপে একসময় মেতে থাকতেন সবাই।

ব্যক্তিগত জীবনে সবাই জানে যে তিনি একটাই বিবাহ করেছেন। তাঁর স্ত্রীর নাম অভিনেত্রী যোগিতা বালি (Jogita Bali)। বর্তমানে তিন ছেলে ও এক মেয়েকে নিয়ে সুখের সংসার তাঁর। কিন্তু জানেন কি, যোগিতা মিঠুনের প্রথম স্ত্রী নন। যদিও বলিউডে কান পাতলে এখনও শোনা যায় যে, মিঠুন চক্রবর্তীর সঙ্গে প্রথম দিকে অভিনেত্রী শ্রীদেবী (Sridevi) ও সারিকা (Sarika)র সঙ্গেও একটি সম্পর্ক তৈরি হয়েছিল। তবে এই ব্যাপারটা বেশিদূর এগোয়নি। মিঠুনের প্রথম স্ত্রীর নাম হেলেনা লিউক (Helena Luke)। যিনি ছিলেন একজন ফ্যাশন আইকন।

তাঁর সঙ্গে আচমকাই আলাপ হয় মিঠুনের। হেলেনার সৌন্দর্যে মুগ্ধ হয়ে গিয়েছিলেন মিঠুন। তাই তাঁকে দেখামাত্রই প্রেমে পড়ে যান তিনি। এর আগে জাভেদ খানের সঙ্গে হেলেনার সম্পর্ক ছিল। এরপরেই মিঠুন ও হেলেনা পরস্পরের কাছাকাছি আসেন এবং বিয়ের সিদ্ধান্ত নেন। যদিও তাঁদের বিবাহ চার মাসের মধ্যে বিয়ে ভেঙে যায়। হেলেনার সঙ্গে দাম্পত্যে থাকাকালীনই যোগিতার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন মিঠুন। সেই কারণেই হেলেনের সঙ্গে সম্পর্কে চিড় ধরে মিঠুনের। আটের দশকে বলিউডে ডেবিউ করলেও বেশিদিন তিনি বলিউডে থাকতে পারেন নি তিনি। এরপরেই ভারত ছেড়ে চলে যান হেলেনা। বর্তমানে তিনি নিউইয়র্কে আছেন।

Related Articles