×

৩৫ বছর বয়সেও বাড়ছে গ্ল্যামার, ফাঁস হল অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের স্কিন কেয়ার রুটিন

কিছুদিন আগেই বিশ্বের সেরা ১০ জন সুন্দরীর মধ্যে নবমতম সুন্দরী হিসেবে পরিচিতি হয়েছেন দীপিকা পাড়ুকোন।

বর্তমানে বলিউড ডিভা দীপিকা পাড়ুকোন খুবই ব্যস্ত। দিন কয়েক আগে তিনি অসুস্থ হয়ে পড়লেও এখন তিনি পুরোপুরি ফিট। কিছুদিন আগেই প্যারিস ফ্যাশন উইক থেকে ফিরেছেন তিনি। এছাড়াও তাঁর হাতে এখন একাধিক প্রজেক্টের কাজ। আবার কিছুদিন আগেই বিশ্বের সেরা ১০ জন সুন্দরীর মধ্যে নবমতম সুন্দরী হিসেবে পরিচিতি হয়েছেন তিনি। একদিকে পাঠান, প্রজেক্ট কে, ফাইটার একাধিক ছবির কাজ। আর সবটাই বলিউড এবং দক্ষিণী ইন্ডাস্ট্রির সুপারস্টারদের সঙ্গে। দেশের অন্যতম সাফল্যতম, এবং উচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী তিনি। এছাড়া যে কোনো ইভেন্টে তাঁর বোল্ড ও এলিগ্যান্ট লুক নজর কেড়ে নিতে বাধ্য। আজকে জানাবো তাঁর সুন্দর ত্বক ও রূপের রহস্য সম্পর্কে। একবার এক জনপ্রিয় ম্যাগাজিনের সাক্ষাৎকারে অভিনেত্রী নিজেই তাঁর রূপের রহস্য খোলাসা করেছেন। তাঁর কথায়, সারাদিন চরম ব্যাস্ততার মধ্যেও রাতে ঘুমাতে যাওয়ার আগে তিনিও মুখের মেকআপ তুলেই ঘুমোন।

ঘুমাতে যাওয়ার সময় মুখে মেকআপ-এর প্রলেপ থাকলে ত্বকের সূক্ষ ছিদ্রগুলি বন্ধ করে দেয়। ফলে খুব তাড়াতাড়ি রিঙ্কেলস, ফাইন লাইনস, ব্রণর প্রবণতা, ব্রেকআউটের সমস্যা থাকে। নিজের ত্বককে উজ্জ্বল ও নরম রাখতে দীপিকা এক্সফোলিয়েটিং, ক্লিনজিং ও রিপ্লিশিং করেন। তিনি সানস্ক্রিন ব্যবহার করতে কখনই ভোলেন না। পাশাপাশি প্রতিদিন নাইট ক্রিমের ব্যবহার করেন। তবে তিনি ঘরোয়া ক্লে মাস্ক ব্যবহার করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

তাঁর কথায়, ক্লে মাস্ক ১০ মিনিটের মধ্যে ত্বককে হাইড্রেট ও রিফ্রেস করে। দিনের একটি সময়ে ওয়ার্কআউট করা অত্যন্ত আবশ্যক। দীর্ঘস্থায়ী কিছু পেতে হলে প্র্যাকটিক্যাল ও রিয়ালিস্টিক এক্সারসাইজ নিয়মিত করা দরকার। এছাড়াও ওয়ার্কআউটের পর দ্রুত স্পা সেশন বা কখনও কখনও স্টিম নেন তিনি। যাতে তিনি ভিতর থেকে আরও হয়ে যান। এছাড়া ওয়ার্ক আউট ও স্পা রক্তপ্রবাহ বাড়িয়ে দেয়। ফলে ত্বক উজ্জ্বল ও সতেজ থাকে। ত্বকের ছিদ্রপথগুলি খুলে দেয়, ফলে ব্রণের প্রবণতা কমে যায়।

এছাড়াও ত্বকের যত্নের জন্য দীপিকা সবসময় নারকেল তেল ব্যবহার করেন। চুল, ঠোঁট সবকিছুর পরিচর্যা করতে নারকেল তেল অপরিহার্য। যা শুষ্ক চুল ও ক্ষতিগ্রস্ত ঠোঁটকে হাইড্রেটেড ও কোমল করে তোলে। ত্বক ও চুলের যত্নের জন্য নারকেল তেল খুবই উপকারী বলে জানিয়েছেন স্বয়ং দীপিকাও।

Related Articles