×

আম্বানির বাড়ির কাজের মেয়ে আজ নামকরা বলিউড নায়িকা, জানুন অভিনেত্রীর আসল পরিচয়

বলিউডের 'ড্রামা কুইন' হিসেবে পরিচিত একজন বিখ্যাত অভিনেত্রী হলেন রাখি সাওয়ান্ত (Rakhi Sawant)।

বলিউডের ‘ড্রামা কুইন’ হিসেবে পরিচিত একজন বিখ্যাত অভিনেত্রী হলেন রাখি সাওয়ান্ত (Rakhi Sawant)। কথায় আছে কেউ যদি নিজের জীবনের লক্ষ্যে স্থির থাকে এবং সাথে ভাগ্য সাধ দেয় তবে সফলতা একদিন ঠিক আসবে। এই কথাটি যথা অক্ষরে প্রমাণ করেছেন বলিউডের এই বিতর্কিত অভিনেত্রী। তাঁর ক্যারিয়ারে তাঁকে নিয়ে নতুন নতুন সমালোচনা ও বিতর্ক কোনো নতুন কিছু নয়। হামেশাই বিভিন্ন রকম বিতর্কে জড়িয়ে থাকেন এই অভিনেত্রী।

জানা যায় একটা সময় ভারতের ধনকুবের মুকেশ আম্বানির পরিবারে পরিচারিকার কাজ করতেন অভিনেত্রী এবং আজ সেই মেয়েই নিজের নৃত্যে বলিউডের মাধ্যমে কোটি কোটি ভারতবাসীর মন জয় করে নিয়েছেন। তবে একজন পরিচারিকা থেকে সোজা বলিউডে পা,যাত্রাটা সহজ ছিল না অভিনেত্রীর। রাখি অত্যন্ত সাধারণ এবং মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসেছেন। তাঁর মা একজন হাসপাতালের পরিচারিকা এবং বাবা পুলিশ কনস্টেবল। ছোটোবেলা থেকেই রাখি নাচ করতে খুব পছন্দ করতেন এবং তিনি চেয়েছিলেন নাচের মাধ্যমে নিজের ক্যারিয়ার গড়তে। কিন্তু তাঁর অতি রক্ষনশীল পরিবার হওয়ার দরুন তাঁর পরিবার তাঁকে কখনোই নাচের অনুমতি দেয়নি।

এমনকি তিনি নাচতে ভালোবাসেন বলে তাঁর কাকা তাঁর সমস্ত চুল কেঁটে দিয়েছিলেন যাতে তিনি কোনোরকম নাচে অংশগ্রহণ না করতে পারেন। কিন্তু কারো কথাতে তিনি দমে যাননি। বরং নিজের অদম্য জেদকে সঙ্গে নিয়ে বিভিন্ন প্রতিকূলতাকে জয় করে বাড়ি থেকে বেরিয়ে আসেন বলিউডে কাজ করবেন বলে। তবে বাড়ি ছেড়ে বলিউডে কাজ পাওয়া অতটা সহজ ছিলো না তাঁর কাছে।

জানা যায়, একসময় মুকেশ আম্বানির ভাই অনিল আম্বানি ও টিনা মুনিমের বিয়ের সময় মাত্র ৫০ টাকার বিনিময়ে খাবার পরিবেশন করেছিলেন তিনি। কিন্তু এতো কিছুর পরও থেমে থাকেননি কখনো। বলিউডে প্রথমে ছোটো ছোটো কিছু আইটেম গানে নাচ করতেন রাখি এরপর শুরু করেন ছোটোখাটো চরিত্রে অভিনয় করা। কিন্তু তাঁর জীবনের টার্নিং পয়েন্ট আসে বলিউডের সুপারস্টার শাহরুখ খানের অভিনীত সিনেমা ‘ম্যায় হু না’ ছবিতে একটি চুম্বনের দৃশ্যে অভিনয় করে। মূলত এই সিনটি থেকেই তিনি রাতারাতি লাইম লাইটে আসেন। এরপর তাঁকে দেখা গিয়েছিল ‘বিগ বস’ সহ বলিউডের বেশ কিছু রিয়েলিটি শো এর মঞ্চে। সেখান থেকে তিনি গণমাধ্যমে আরো পরিচিতি লাভ করেন।

Related Articles