×

কৃতির ফিরিয়ে দেওয়া অফার লুফে নিয়ে বাজিমাৎ কিয়ারার

বলিউডের তো অনেকই অ্যাকশন-থ্রিলার ধর্মী ছবি দেখেছেন। কিন্তু এইসবের পাশাপাশি বলিউডে কিন্তু দর্শকদের আকৃষ্ট করতে অন্য স্বাদের ছবিও মাঝে মাঝে তৈরি করা হয়। হ্যাঁ, তেমনি একটি ছবি হল, ‘লাস্ট স্টোরিজ’ (Lust Stories)। হ্যাঁ, যারা একটু রসালো টাইপের ছবি দেখা পছন্দ করেন, তাঁদের কাছে এই ছবিটি নতুন নয়। অন্য স্বাদের মানে, এই ছবিটিতে কিছু অ্যাডাল্ট দৃশ্য দেখানো হয়েছে। কিন্তু জানেন কি, এই ছবিতে কিয়ারার জায়গায় কার থাকার কথা ছিল?

যদিও এই ছবিটি ২০১৮ সালে নেটফ্লিক্সে রিলিজ করেছিল। এখনও রসালো ছবি যারা ভালোবাসেন তাঁদের, ফোনের গ্যালারি খুঁজলে এই ছবিটি পাওয়া যাবে। হ্যাঁ, ‘লাস্ট স্টোরিজ’ দেখেননি এমন মানুষ পাওয়া দুষ্কর। অভিনেত্রী কিয়ারা আদভানির (Kiara Avani) অর্গ্যাজমের দৃশ্যটা যে কত মানুষের রাতের ঘুম কেড়ে নিয়েছিল তা বলাই বাহুল্য! কী অস্বাভাবিক অভিনয় করেছিলেন যে তিনি, তা আর বলতে বাকি রাখেনা। যদিও এই দৃশ্য নিয়ে কম বিতর্ক হয়নি। কিন্তু জানেন কি, এই চরিত্রে করার প্রস্তাব প্রথমে কার কাছে গিয়েছিল? ওই চরিত্রের অফার নাকি আগে গিয়েছিল অভিনেত্রী কৃতি শ্যাননের (Kriti Sanon) কাছে। কিন্তু কৃতি মায়ের ভয়ে সেই অফার প্রত্যাখ্যান করে দেন। আর তখন সুযোগ যায় কিয়ারার কাছে। যা অভিনেত্রীর কেরিয়ারে নিঃসন্দেহ টার্নিং পয়েন্ট ছিল।

এই ছবির একটা অংশে দেখানো হয়েছিল কিয়ারার চরিত্র মেঘার অর্গ্যাজম হয়েছিল শাশুড়ি, ননদ আর বরের সামনে। সেই দৃশ্যটি এত সুন্দর করে কিয়ারা ফুটিয়ে তুলেছিলেন যে, তাতে সেনসেশন পড়ে যায় চারিদিকে। এমনকি নেটফ্লিক্সে ওই সিনেমা বয়কট করারও ডাক উঠেছিল। বলা হয়েছিল, ভারতীয় সংস্কৃতিতে নাকি আঘাত পড়ছে। সম্প্রতি ‘কফি উইথ’ (Koffee With Karan 7) করণে এসেছিলেন সিদ্ধার্থ মলহোত্রা (Sidharth Malhotra) আর ভিকি কৌশল (Vicky Kaushal)। আর তাঁদের সামনেই করণ এই প্রসঙ্গে জানিয়েছিলেন যে, তিনি এই রোলের জন্য প্রথমে ভেবেছিলেন কৃতিকে। কিন্তু কৃতি রাজি না হওয়ায় অফার যায় কিয়ারার কাছে। ভাগ্যবশত ছবিতে কিয়ারার বরের চরিত্রে অভিনয় করেছিলেন ভিকি।

 

View this post on Instagram

 

A post shared by HT City (@htcity)

করণ (Karan Johar) এই প্রসঙ্গে বলেন, ‘আমি কৃতিকে অফারটা দিলাম আর ও শুনে বলল ওর মা তাঁকে করতে দেবে না। আমি তখন ভাবলাম হয়ে গেল, এবার সবার মা লাইনে দাঁড়িয়ে পড়বে, নিজের মেয়েদের অভিনয় করতে দিতে রাজি হবে না। আমি তখন মনে মনে ভাবছিলাম, এই গল্প খুব এমপাওয়ারিং। এই গল্প হল একজন মেয়ের সেক্সুয়াল প্লেজার পাওয়ার রাইটস নিয়ে।’ ২০১৮ সালে মুক্তি পায় ‘লাস্ট স্টোরিজ’। চার পরিচালকের চারটি গল্পকে নিয়ে এই ছবি তৈরি হয়েছিল। ২০১৪ সালে ‘ফাগলি’তে প্রথম কাজ করেন কিয়ারা। এরপরে আরো অনেকগুলো ছবি করলেও তাঁর প্রথম খ্যাতি কিন্তু এই ছবি এনে দিয়েছিল তা বলাই বাহুল্য! তবে এখন নায়িকা সাফল্যের চূড়ায় ভাসছেন।

Related Articles