×

বছরের শুরুতেই শোকের ছায়া টলিউডে, ভাইয়ের অকাল প্রয়াণে শোকস্তব্ধ অভিনেত্রী চুমকি চৌধুরী

৪৪ বছর বয়সেই প্রয়াত হয়েছেন টলিপাড়ার প্রখ্যাত পরিচালক অঞ্জন চৌধুরীর পুত্র সন্দীপ চৌধুরী।

বছরের শুরুতেই টলিপাড়ায় দু দুটো দুঃসংবাদ। তাও আবার একই দিনে জোড়া মৃত্যুর সংবাদ। মঙ্গলবার সকালে প্রয়াত হয়েছেন প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীতশিল্পী সুমিত্রা সেন। বয়স্কজনিত কারণে মৃত্যু হয় কিংবদন্তি শিল্পীর। তাঁর মৃত্যুর খবর মেয়ে বিখ্যাত রবীন্দ্র সঙ্গীতশিল্পী শ্রাবনী সেন নিশ্চিত করেছেন। তাঁর মৃত্যুতে শোকের ছায়া গোটা টলিউড জুড়ে।

তার মধ্যে মঙ্গলবার দুপুরে আচমকাই শোনা যায় মাত্র ৪৪ বছর বয়সেই প্রয়াত হয়েছেন টলিপাড়ার প্রখ্যাত পরিচালক অঞ্জন চৌধুরীর পুত্র সন্দীপ চৌধুরী। বাবার মৃত্যুর পর বংশধর হিসেবে তিনিই হাল ধরেছিলেন। প্রসেনজিৎ-ঋতুপর্ণা অভিনীত একাধিক ছবির পরিচালনা করেছেন সন্দীপ চৌধুরী। জানা যায়, দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন। কয়েকদিন আগে শ্যুটিং সেটেই আচমকা অসুস্থ হয়ে পড়ায় তাঁকে একবালপুর হাসপাতালে ভর্তি করানো হয়।

সেখানেই চিকিৎসা চলছিল তাঁর, কিন্তু শেষ রক্ষা আর হলনা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৪ বছর। পরিচালকের আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ গোটা পরিবার, চুমকি চৌধুরী এবং রীনা চৌধুরী। গত অগস্টেই তাঁদের মাকে হারিয়েছেন তাঁরা। গত ১৭ ডিসেম্বর শুটিং ফ্লোরেই আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। তাঁর রক্তে শর্করার মাত্রাও অনেকটাই বেশি ছিল। শেষমেশ ৩ জানুয়ারি মঙ্গলবার শেষ নিশ্বাস ত্যাগ করেন সন্দীপ। চলচ্চিত্রের পাশাপাশি একাধিক মেগা সিরিয়ালও তাঁর দায়িত্বে ছিল। ‘জি বাংলা’ থেকে সান বাংলা, সব কটি চ্যানেলে একাধিক ধারাবাহিক পরিচালনা করেছেন তিনি।

সদ্যসমাপ্ত ‘উড়ন তুবড়ি’ ধারাবাহিকের সৃজনশীল পরিচালক ছিলেন সন্দীপ চৌধুরী। এ ছাড়াও ‘কন্যাদান’ ধারাবাহিকের সংলাপ লিখেছেন তিনি। এ ছাড়াও ঋতুপর্ণা সেনগুপ্ত-জিতু কমলের সঙ্গে একটি ছবি করার কথা ছিল তাঁর, ছবির নাম ‘বিদ্রোহিনী’। তার আগেই থমকে গেল সন্দীপের সফর।

Related Articles