×

রাজনৈতিক বিতর্ক উড়িয়ে মাত্র ১০ দিনে কয়েক কোটি টাকার ব্যবসা করল দেব-মিঠুনের ‘প্রজাপতি’

গত ২৩ ডিসেম্বর মুক্তি পেয়েছে দেব এবং মিঠুন চক্রবর্তী অভিনীত বহু প্রতীক্ষিত বাংলা সিনেমা 'প্রজাপতি'।

গত ২৩ ডিসেম্বর মুক্তি পেয়েছে দেব এবং মিঠুন চক্রবর্তী অভিনীত বহু প্রতীক্ষিত বাংলা সিনেমা ‘প্রজাপতি’। তবে ছবিটি মুক্তির পর থেকেই রাজ্য রাজনীতিতে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। কারণ দেব এবং মিঠুন চক্রবর্তী দক্ষ অভিনেতার পাশাপাশি তাঁদের রাজনৈতিক রং যে আলাদা। একজন গেরুয়া বর্ণের এবং একজন সবুজ বর্ণের। ছবিটি মুক্তি পাওয়ার পর থেকেই একাধিক শাসকদলের নেতা জানিয়েছেন, ছবিটি যদি ব্যর্থ হয় তাহলে মিঠুনের কারণেই হবে। দেবের কোনও ভূমিকা থাকবে না। এমনটাই জানিয়েছিলেন, তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ(Kunal Ghosh)। কিন্তু তাঁর ভাবনা সম্পূর্ণ ভুল প্রমাণিত প্রজাপতিকে জিতিয়ে দিল দেব এবং মিঠুন চক্রবর্তীর দুর্ধর্ষ অভিনয়।

মুক্তির প্রথম দিনেই একেবারে ছক্কা হাঁকিয়েছে প্রজাপতি। ছবির একদিনের ব্যবসাই কোটি ছুঁয়েছে, যা কিনা বাংলা বক্সঅফিসে রেকর্ড পারফরম্যান্স। দর্শকদের কাছে এই ছবি সবদিক দিয়ে সুপারহিট প্রমাণিত হয়েছে। মাত্র ১০ দিনে প্রায় ৪ কোটি টাকা রোজগার করে নিয়েছে এই ছবি। ১লা জানুয়ারিতে এই ছবির সফলতা দিন দিন আকাশ ছুঁচ্ছে। পরিচালক অভিজিৎ সেনের(Avijit Sen) পরিচালিত এই ছবিতে বাপ-ছেলের ভূমিকায় অভিনয় করছেন, মিঠুন চক্রবর্তী এবং দেব।

ক্রিসমাসে ‘প্রজাপতি’র পাশাপাশি মুক্তি পেয়েছিল আরও প্রত্যাশিত দুটি ছবি, এক-ইন্দ্রনীল সেনগুপ্ত অভিনীত ‘হত্যাপুরী’ এবং দ্বিতীয়ত শিবপ্রসাদ-নন্দিতা রায়ের ‘হামি ২’। কার্যত দুটি ছবিকেই বক্স অফিসে একেবারে পেছনে ফেলে দিয়েছে প্রজাপতি। শহরের একাধিক সিনেমাহলে হাউসফুল প্রজাপতি। মুক্তির প্রথম সপ্তাহে ছবিটি রোজগার করেছিল, ২ কোটি ১৭ লক্ষ টাকা। দ্বিতীয় সপ্তাহের দিকে প্রায় দু কোটি টাকার কামিয়েছে এই ছবি। পরিসংখ্যান অনুযায়ী, প্রথম সপ্তাহে এই ছবির শো সংখ্যা ছিল ১৮৯।

প্রসঙ্গত, তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ, দিন কয়েক আগেই বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীকে কটাক্ষ করে বলেছিলেন, মিঠুন চক্রবর্তীকে নিয়ে সিনেমা বানানই কাল, এই ছবি ফ্লপ হলে মিঠুন চক্রবর্তী দায়ী থাকবে। এই মন্তব্যের পাল্টা জবাব দিয়ে দেব বলেছিলেন, সিনেমাটি কোনরকম দলের হয়ে বিতর্ক সৃষ্টি করেনি। এমনকি মিঠুনদাকে যদি আবারও দরকার পড়ে, তিনি আবারও তাঁর ছবিতে ডাকবেন। হ্যাঁ বা না বলাটা তাঁর ইচ্ছে। মিঠুন এবং দেব ছাড়াও ছবিতে অভিনয় করেছেন, মমতা শঙ্কর, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, অম্বরিশ ভট্টাচার্য ,শ্বেতা ভট্টাচার্য ,কৌশানী মুখোপাধ্যায়।

Related Articles