×

৩৬ বছর বয়সেও দীপিকা পাড়ুকোনকে দেখতে লাগে ২২-এর যুবতী, নিজের যৌবন ধরে রাখতে রোজ করেন এই ছোট্ট একটি কাজ

৭৫ তম কান ফিল্ম ফেস্টিভ্যালের ৯ জন জুরির একজন ছিলেন তিনি, বিশ্বের ১০ তম সুন্দরীর মধ্যে তিনি নবমতম সুন্দরী।

তিনি এখন আন্তর্জাতিক স্টার। শুধুমাত্র বলিউড অভিনেত্রী বললে তাঁকে ভুল হবে। ৭৫ তম কান ফিল্ম ফেস্টিভ্যালের ৯ জন জুরির একজন ছিলেন তিনি, বিশ্বের ১০ তম সুন্দরীর মধ্যে তিনি নবমতম সুন্দরী, লুই ভুইতোঁ ব্র্যান্ড অ্যাম্বাসাডার তিনি, আবার কিছুদিন আগেই কাতার বিশ্বকাপ ফুটবলের ম্যাচে ট্রফি উন্মোচন করে ভারতের সম্মান বিশ্বের দরবারে কয়েক গুণ উঁচিয়ে দিয়েছেন তিনি। সুতরাং বুঝতেই পারছেন কাকে নিয়ে কথা বলতে চলেছি, হ্যাঁ অভিনেত্রী দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)।

দেখতে দেখতে ২০২২ সালেই বলিউডে তিনি ১৫ বছর পার করেছেন। এবং জীবনের গন্ডিতেও ৩৬ বছর পার করলেন অভিনেত্রী, ৫ জানুয়ারী ছিল অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের জন্মদিন। আর মাত্র ৩৬ বছর বয়সেই একঝাঁক আন্তর্জাতিক পালক তাঁর মুকুটে। সম্পূর্ণ নিজস্ব দক্ষতায় আজ তিনি বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী, আবার কিছুদিন পরেই মুক্তি পাবে তাঁর এবং শাহরুখ অভিনীত পাঠান। আবার কিছুদিন আগেই নিজের স্কিনকেয়ার ব্র্যান্ড 82E নিয়ে এসেছেন দীপিকা। যদিও ‘পাঠান’ সিনেমার হাত ধরে এখন চর্চার মূল কেন্দ্রবিন্দুতে দীপিকা পাডুকোন (Deepika Padukone)।

গত দু বছরে বিশ্বের বড় বড় ব্র্যান্ড এবং ফ্যাশন কোম্পানির ব্র্যান্ড আম্বাসাডার হয়েছেন দীপিকা। তবে তাঁর কেরিয়ার নয়, বরং তাঁর সৌন্দর্যের রহস্যের কথা জানাবো। জানেন কী, অভিনেত্রী মেকআপে কখনই বিশ্বাস করেন না। তাঁর মতে, বাহ্যিক চেহারা মন এবং চিন্তার ওপর নির্ভর করে। ‘বাজিরাও মাস্তানি’ – তে সম্পূর্ন নো মেকআপ লুকে দেখা মিলেছিল তাঁর। তবে রূপচর্চা ছাড়াই দীপিকার রূপের রহস্য কী, প্রত্যেকদিন আট ঘন্টা ঘুমোতে বিশ্বাসী তিনি। ঘুমোনোর আগে মেকআপ তুলে ক্লিনজিং, টোনিং শেষে মশ্চারাইজিং লাগিয়ে তবেই শুতে যান তিনি। নিয়ম করে প্রতিদিন দশ গ্লাস জল খান তিনি। সকালে উঠে মাস্ট লেবু জল খেতেই হবে তাঁকে।

এরপর ব্যায়াম এবং হালকা প্রাতরাশ সেরে গ্রিন টি সেবন করেন অভিনেত্রী। শুটিংয়ের ফাঁকে নিজেকে হাইড্রেটেড করতে ডাবের জল, ফলের জুস এবং স্মুদি পান করেন তিনি। রাতের খাবার হিসেবেই সন্ধ্যায় খান একবাটি স্যুপ। ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা ধরে রাখার জন্য নিয়মিত যোগ ব্যায়াম করেন তিনি। প্রতিদিন ভালো সিরাম, নাইট ক্রিম এবং চোখের ক্রিমও ব্যবহার করতে ভোলেন না অভিনেত্রী। রোলার এবং ফেস টুল ব্যবহার করেন তিনি।

Related Articles