×

একের পর এক সিনেমা ব্যর্থ, অবসাদে আত্মহত্যার পথে পা বাড়ান ‘মহব্বতে’ সিনেমার অভিনেতা

উদয় চোপড়া বলিউডের স্বনামধন্য পরিচালক যশ চোপড়ার সুযোগ্য পুত্র।

বলিউডে বহু অভিনেতাই এককালে জনপ্রিয়তার মুখ দেখলেও খুব তাড়াতাড়ি বলিউডকে ইতি জানিয়ে অন্ধকারে ডুবে যান। যদিও বেশিরভাগ অভিনেত্রী বিয়ে করে সংসার করতে বিদেশে চলে যান, তখনই বলিউডকে বিদায় জানিয়েছেন তাঁরা, আর বেশিরভাগ অভিনেতারা ছবিতে ব্যর্থতার মুখ দেখতে দেখতেই একসময় নিজেকে একেবারেই গুটিয়ে নেন বলিউড থেকে। বলিউড বিশ্বমানের একটি প্রতিষ্ঠান, এখানে নিজেকে প্রতিষ্ঠিত করতে যেমন দিনের পর দিন স্ট্রাগল করতে হয়, তেমনি একবার হারিয়ে গেলে তাঁর খ্যাতিও বিসর্জন।

সে যতই স্টারকিড হোক না কেন, দিনের পর দিন ছবি হিট নাহলে দর্শকই মুখ ফেরাবে সেই অভিনেতার দিক থেকে। ২০১৩ সালে ‘ধুম ৩’ তে শেষবার মত দেখা গিয়েছিল ‘মহাব্বতে’
(Mohabbatein) মুভির উদয় চোপড়াকে (Uday Chopra)। তারপর থেকেই বলিউড থেকে তিনি বিলুপ্ত। ২০১৮ সালে একটা বিলাসবহুল ফ্ল্যাট বিক্রি করে একবার খবরে এসেছিলেন তিনি, কিন্তু তারপর থেকেই বিলুপ্ত অভিনেতা। আসলে ২০১৩ সালে আমেরিকায় শিফট করেন উদয়। সেখানেই ২০১৬ সালে একটি ভিলা কেনেন। এরপর থেকেই আমেরিকার পারমানেন্ট নাগরিক তিনি।

উদয় চোপড়া কিন্তু বলিউডের স্বনামধন্য পরিচালক যশ চোপড়ার সুযোগ্য পুত্র। যার হাত ধরে একাধিক তারকার আবিষ্কার হয়েছে বলিউডে। কিন্তু নিজের ছেলেকেই তিনি প্রতিষ্ঠিত করতে পারলেন না বলিউডে। উদয় হাতে গোনা কয়েকটা ছবিতে কাজ করেছেন। যদিও উদয়ের অভিনীত ‘মহাব্বতে’ ও ‘ধুম ৩’ বেশি জনপ্রিয়তা পেয়েছিল। তবে তাঁর প্রথমবার বলিউডে পা ক্যামেরার পিছনে কাজের ভূমিকায়। হ্যাঁ, ‘পরম্পরা’, ‘ডর’, ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’, ‘দিল তো পাগল হ্যায়’ ছবিতে তিনি সহকারী পরিচালক ছিলেন। বলিউডে অন্যান্য তারকাদের ভিড়ে সবসময় অনুজ্জ্বল উদয়।

‘ধুম ৩’ ছাড়াও মেরে ইয়ার কি শাদি’, ‘মুঝসে দোস্তি করোগে’, ‘সুপারি’, ‘কল হো না হো’, ‘হম তুম’, ‘ধুম’, ‘ধুম টু’, ‘ধুম থ্রি’, ‘নীল অ্যান্ড নিকি’, ‘দিল বোলে হড়িপ্পা’, ‘প্যায়ার ইম্পসিবল’, ‘লেডিস ভার্সাস রিকি বেহল’-সহ একাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। তবুও বলিউডে তিনি সাইন করতে পারেননি। একবার তাঁর টুইটে উদয় লেখেন, ‘‘স্বীকারোক্তি: আমি ভাল নেই। আমি চেষ্টা করছি ভাল থাকার। কিন্তু পারছি না। আমি কয়েক ঘণ্টার জন্য ট্যুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছিলাম। আমার মনে হচ্ছিল যেন আমি মৃত্যুর মুখোমুখি হয়ে পড়েছি। আমার মনে হয় এটা আত্মহত্যা করার ভাল অপশন। আমি হয়তো বরাবরের জন্য সেটা করতেও পারি।’’

উদয়ের এমন মেসেজ সেই সময় রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। পরে অবশ্য উদয় তাঁর ট্যুইটবার্তা মুছে ফেলে বলেন তিনি মজার ছলে এহেন স্বীকারোক্তি দিয়েছেন। প্রেমের জীবনেও তিনি ব্যর্থ। অভিনেত্রী নার্গিসের (Nargis) সঙ্গেও বহুদিন সম্পর্কে ছিলেন উদয়। কিন্তু নার্গিসকে বিয়ে করতে রাজী হয় নি পরে উদয়। এরপরেই নার্গিস দেশ ছাড়েন। তবে উদয় এখনও ব্যাচেলর।

Related Articles