×

Arijit Singh Net Worth: বড় বাড়ির পাশাপাশি রয়েছে বিলাসবহুল গাড়ি, রইল অরিজিৎ সিং-এর সম্পত্তির পরিমাণ

সুরের জগতের সম্রাট বলাই যেতে পারে তাঁকে। না একদম পুরোনো আমলের নয়, তাঁর উত্থান ২০১৩ সাল থেকে। তখনও হয়তো তিনি জানতেন না যে, আজ তিনি বলিউডের মেলোডি কিং হিসেবে পরিচিত হবেন। আর তাঁর সঙ্গে সঙ্গে আমরাও দেশের আরেক প্রতিভাবান গায়ক পাব। হ্যাঁ, অরিজিৎ সিং (Arijit Singh) আজকে আমাদের আলোচ্য বিষয়। তিনি তাঁর কন্ঠের মাধ্যমে এখনও পর্যন্ত জয় করে ফেলেছেন হাজার হাজার মানুষের মন। দেশ-বিদেশ জুড়ে তৈরি হয়েছে তাঁর লক্ষ লক্ষ ফ্যান ফলোয়ারস। তাঁর কণ্ঠ বলুন বা ব্যক্তিত্ব সবটাই মানুষের মনকে জয় করে নিচ্ছে প্রতি মুহূর্তে। পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের ছেলে হয়েও বলিউডের মত একটি জায়গায়, নিজেকে সু প্রতিষ্ঠিত করেছেন গায়ক। এছাড়াও তাঁর খ্যাতি শুধু গানেই হয়েছে তা কিন্তু মোটেও নয়।

তাঁর সাদামাটা স্বভাব, সেলিব্রিটি তকমা মাটিতে মিশিয়ে দিয়ে নিজের শহরে ঘুরে বেড়ানো, ছেলের স্কুলের বাইরে দাঁড়িয়ে থাকা, নিজের ছোটবেলার স্কুলের পরিচালন সমিতির দায়িত্ব নেওয়া, বিনে পয়সায় জিয়াগঞ্জের পড়ুয়াদের ইংরেজি শেখানোর দায়িত্ব নেওয়া সবটাই তাঁকে খ্যাতিমান করে তুলেছে। ‘মার্ডার ২’ (Murder 2) দিয়ে বলিউডে আত্মপ্রকাশ, এরপর ‘আশীকী ২’ (Aashiqui 2) চলচ্চিত্রে একের পর এক গান গেয়ে বলিউডে পাকাপোক্ত জায়গা করে নেওয়া, সবটাই অরিজিৎয়ের পূর্ব-পরিচিতি। তবে এখন তো তিনি দেশের প্রথম সারির একজন গায়ক। নিজের কন্ঠের মাধ্যমে মন জয় করে নিয়েছে সকলের। আজ জানাবো এই মহান গায়কের সম্পত্তির পরিমাণ ঠিক কত! কি নিশ্চয়ই জানতে ইচ্ছে করছে! চলুন জেনে নেওয়া যাক।

তাঁর মোট সম্পত্তির পরিমাণ মার্কিন ডলার অনুযায়ী ৭ মিলিয়ন টাকা, যা ভারতীয় মূল্যে হয়ে দাঁড়ায় প্রায় ৫৫ কোটি টাকা। তিনি প্রতিটা সিনেমায় গান পিছু ৮ থেকে ১০ লাখ টাকা করে পারিশ্রমিক দাবি করেন। তবে তিনি তাঁর সম্পত্তি আরো বাড়াতে পারতেন, কিন্তু তিনি তাঁর দায়িত্ব থেকে কখনই সরে আসেননি। দেশের সর্বোচ্চ করদাতাদের মধ্যে একজন হলেন অরিজিৎ সিং। তিনি এক দীর্ঘ পারফরম্যান্সের জন্যে দেড় কোটি টাকা পারিশ্রমিক নেন। এছাড়াও তিনি বিভিন্ন লাইভ কনসার্ট শো থেকেও লাখ লাখ পারিশ্রমিক দাবি করেন। তাঁর একটি নিজস্ব এনজিও আছে, যার নাম ‘লেট দেয়ার বি লাইট’। সেখানেও তিনি তাঁর পারিশ্রমিক ব্যয় করেন। এছাড়াও তিনি বিভিন্ন দাতব্য কাজের জন্যেও কনসার্ট শোতে পারফরম্যান্স করেন। তাঁর মাসিক রোজগার ৫০ লাখ টাকা এবং বার্ষিক আয় প্রায় ৮ কোটি টাকা। তিনি এক একটি লাইভ কনসার্ট পিছু ৫০ লাখ করে নেন। আর সিনেমায় গান পিছু ১০ লাখ করে নেন। আর তাঁর ব্যাক্তিগত বিনিয়োগ রয়েছে প্রায় ১২ কোটি টাকা।

তিনি মুম্বইয়ের নাভি এলাকায় থাকেন। তাঁর বিলাসবহুল বাড়ির মূল্য ৮ কোটি টাকা। অন্যান্য সেলিব্রিটিদের মতো তাঁর গাড়ির সংখ্যা খুব একটা বেশি নয়, তাঁর একটি হামলার, রেঞ্জ রোভার এবং মার্সিডিজ আছে। যেগুলোর মূল্য ১ থেকে ২ কোটি টাকা।

Related Articles