×

সদ্যজাত মেয়ের নামকরণ সেরে ফেললেন রনবীর-আলিয়া

কাপুর পরিবারের সকলেরই নাম শুরু 'R' দিয়ে, সেই পরম্পরা বজায় রেখেই রণবীরের মেয়ের নাম রাখা হয়েছে রাহা।

গত ৬ নভেম্বর মা হয়েছেন আলিয়া ভাট। আনুষ্ঠানিকভাবে রণবীর-আলিয়া দুজনেই জানিয়েছেন যে, তাঁরা যাদুকরী এক কন্যা সন্তানের মাতা-পিতা হয়েছেন। মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে কন্যাসন্তানের জন্ম দেন অভিনেত্রী। স্বাভাবিকভাবেই কন্যা সন্তানের আগমনে খুশি রালিয়া জুটির গোটা পরিবার। জানা গিয়েছিল, মেয়েকে কোলে নিয়ে আনন্দে কেঁদে ফেলেছিলেন বাবা রণবীর কাপুর। চোখে জল ছিল ঠাকুমা নীতু কাপুরেরও। কন্যাসন্তান জন্মের দিন তিনেক পরেই হাসপাতাল থেকে বাড়ি ফেরেন আলিয়া।

স্ত্রীর এহেন কঠিন সময়ে তাঁর পাশে সবসময় দাঁড়িয়েছিলেন অভিনেতা রণবীর। যাই হোক, মেয়েকে নিয়ে বাড়ি ফেরা থেকেই রণলিয়ার মেয়ের নাম কী হবে, তা নিয়ে চলছিল একাধিক জল্পনা। কেউ বলেছিল, রণবীর-আলিয়ার নামেই মেয়ের নামকরণ করবেন তাঁরা। আবার ভাইরাল হয়েছিল আলিয়ার পুরনো এক ভিডিও, যেখানে আলিয়াকে বলতে শোনা যায় তাঁর পছন্দের নাম আয়রা। সবাই তাই ভেবেছিলেন হয়তো কন্যার নাম তাই দেবেন তারকা জুটি। অবশেষে জল্পনার অবসান। বৃহস্পতিবার মেয়ের নাম প্রকাশ করলেন আলিয়া ভাট। নাম দিয়েছেন ‘রাহা কাপুর’। কে করেছেন এই নামকরণ তাও জানালেন!

এদিন রণবীর ও সদ্যোজাতর সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন আলিয়া। যেখানে তিনজনেই অস্পষ্ট। তবে সেই ছবি দিয়েই মেয়ের নাম জানালেন রণবীর ও আলিয়া। ছবিতে তিনজনকে না দেখা গেলেও একটি ছোট্ট বার্সালোনার জার্সি দেখা যায়। সেই জার্সিতেই লেখা রয়েছে রাহা। আলিয়া লেখেন যে, তাঁদের মেয়ের নাম ‘রাহা’, তবে রাহা নামটির অনেকগুলি সুন্দর অর্থ রয়েছে। তাও আলিয়া জানিয়েছেন। এই নামের অর্থ ঐশ্বরিক রাস্তা। সোয়াহিলি ভাষায় রাহা হল আনন্দ, সংস্কৃতে এই শব্দের অর্থ বংশ। বাংলায় এই শব্দের অর্থ স্বস্তি। আরবি ভাষায় এই নামের অর্থ শান্তি। সুতরাং রাহা মানে আনন্দ, স্বাধীনতা ও স্বস্তি।

নাতনির নাম রেখেছেন রণবীরের মা নীতু কাপুরের রাখা। যা শুনে ভক্তরাও দারুণ খুশি হয়েছেন। আসলে রাজ, ঋষি, রণবীর… কাপুর পরিবারের সকলেরই নাম শুরু ‘R’ দিয়ে। সেই পরম্পরা বজায় রেখেই রণবীরের মেয়ের নাম রাখা হয়েছে রাহা। আলিয়ার পোস্টে ভালোবাসা জানিয়েছেন করিনা, অনুষ্কা শর্মা, সোনম কাপুর সহ একাধিক বলি তারকারা। গত ১৪ এপ্রিল বিয়ে হয়েছে বলিউডের অন্যতম পাওয়ারফুল দম্পতি রণবীর কাপুর এবং আলিয়া ভাট। বিয়ের দুই মাস পরেই আলিয়া তাঁর গর্ভবতী হওয়ার খবর দিয়ে একেবারে চমকে দিয়েছিলেন গোটা দেশবাসীকে। যদিও বলিউডের বেশ কয়েকজন সেলিব্রিটি দম্পতিদের মধ্যে অন্যতম তাঁরা। দুজনের বয়সের ব্যবধান অনেকটাই বেশি, কিন্তু তাতে কি, বলিউডের এই মুহূর্তে প্রথম সারির দম্পতি তাঁরা। স্বামীর সঙ্গে আলিয়ার অভিনয়ের প্রথম ছবি ‘ব্রহ্মাস্ত্র’, তাও দারুণ সাফল্য পেয়েছে।

Related Articles